সংবাদঃ

প্রতিষ্ঠানের নিয়ম শৃঙ্খলা

নির্ধারিত পোশাক সবার জন্য বাধ্যতামূলক।


* মোবাইল, সিম কার্ড, ক্যামেরা, বাইনোকুলার ক্লাশে আনা যাবে না।


* নির্ধারিত তারিখে বেতন পরিশোধ করতে হবে। অন্যথায় বিধি অনুযায়ী জরিমানা দিতে হবে।


* প্রত্যেক মাসিক, সেমিস্টার প্রাক নির্বাচনী পরীক্ষা পর্যন্ত মাসিক বেতন, পরীক্ষার ফি সহ সমুদয়     বকেয়া পরিশোধ করে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।


* প্রধান/ সহকারী প্রধান শিক্ষক এর পূর্বানুমতি ছাড়া কোন শিক্ষার্থী ক্লাসে অনুপস্থিত থাকতে পারবে না। অসুস্থতা বা অনিবার্য কোনো কারণে অননুমোদিত অনুপস্থিতির জন্য পরবর্তী উপস্থিতির দিনেই অভিভাবক এবং ক্লাশ টিচারের সুপারিশসহ লিখিত দরখাস্ত প্রধান/ সহকারী প্রধান শিক্ষকের নিকট জমা দিতে হবে। অন্যথায় নির্ধারিত হারে জরিমানা দিতে হবে।


* বর্ষ-সমাপনী পরীক্ষায় অংশগ্রহন না করলে বা অনুত্তীর্ণ হলে কোনো ক্রমেই পরবর্তী শ্রেণিতে প্রমোশন দেয়া হবে না।


* পর-পর দুইটি মাসিক/সেমিস্টার পরীক্ষায় অকৃতকার্য হলে কিংবা কোন পরীক্ষায় নকল করলে প্রতিষ্ঠান থেকে সরাসরি বহিষ্কার করা হবে।


* দশম শ্রেণিতে নির্বাচনী পরীক্ষায় পর পরই পরীক্ষার্থীদের কোচিং শুরু হবে। উক্ত কোচিং ক্লাসে উপস্থিত থাকা নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ সকণ শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক।


* প্রধান/সহকারী প্রধান শিক্ষক /ক্লাশ টিচারের অনুমতি ব্যতীত ছুটির পূর্বে কোনোক্রমেই ক্যাম্পাস ত্যাগ করা যাবে না। শিক্ষার্থীদের সকল প্রকার প্রয়োজন/অভিযোগের কথা সর্ব প্রথম সংশ্লিষ্ট টিচার/ ক্লাশ টিচারকে জানাতে হবে।


জরিমানা বিধি:

ক্লাসে অনুপস্থিতঃ
* প্রতিদিন ক্লাসে অনুপস্থিতির জন্য ২০/-


* ক্লাশ থেকে পালানোর জন্য ৫০/

-
* মাসিক পরীক্ষায় অনুপস্থিতির জন্য প্রতি বিষয়ে ১০০/-


*অনুত্তীর্ণ হলে প্রতি বিষয়ে জরিমানা ১০০/-


*সেমিস্টার পরীক্ষায় অনুপস্থিতির থাকলে প্রতি বিষয়ে ১০০/-


*অনুত্তীর্ণ হলে প্রতি বিষয়ে ১০০/-


*কোনো শিক্ষক/কর্মচারীর সংঙ্গে কোনোরূপ অসদাচরণ করলে সর্বোচ্চ শাস্তি স্কুল
থেকে বহিষ্কার (জরিমানা পূর্বক)।


*স্কুলের কোনো আসবাবপত্র, লাইট, ফ্যান, ইলেকট্রিক যন্ত্রাপাতি বা কোনো কিছু ক্ষতি করলে ক্ষতিগ্রন্থ জিনিসের মেরামত খরচ বর্তমান মূল্যে আদায় করা হবে দোষী ব্যক্তিকে সনাক্ত করা সম্ভব না হলে সংশ্লিষ্ট সকল ছাত্র/ছাত্রীদের নিকট থেকে উক্ত জরিমানা আদায় করা হবে

পরীক্ষা বিষয়ক বিধিঃ
*প্রতিটি টিউটোরিয়াল পরীক্ষাতে অংশগ্রহন করতে হবে। যুক্তিসঙ্গত কারন ছাড়া পরীক্ষাতে অংশগ্রহনে ব্যর্থ হলে প্রতিটি পরীক্ষার জন্য ২০ টাকা জরিমানা দিতে হবে

*সেমিস্টার পরিক্ষায় অংশগ্রহন বাধ্যতামুলক। উপযুক্ত কারন ব্যতিরেকে সেমিস্টার পরিক্ষায় অনুপস্থিতি অমার্জনীয় বলে গন্য হবে। যুক্তিসঙ্গত কারন ছাড়া পরীক্ষাতে অংশগ্রহনে ব্যর্থ হলে প্রতিটি বিষয়ের জন্য ১০০ টাকা করে জরিমানা দিতে হবে

*সেমিস্টার সাপ্তাহিক পরিক্ষা সমুহের ফলাফলের গড় নম্বরই পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণর ভিত্তিরুপে বিবেচিত হবে। প্রি-টেস্ট টেস্ট পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই জে.এস.সি/ এস.এস.সিপরীক্ষাতে অংশগ্রহনের সুযোগ পাবে। ব্যপারে কোনো সুপারিশ গ্রহনযোগ্য হবে না

*উত্তীর্ণ ছাত্রছাত্রীদের প্রতি পরীক্ষার ‘Academic Transcript’ অভিভাবকের স্বাক্ষর নিয়ে ক্লাস টিচারের নিকট জমা দিতে হবে

*অনুত্তীর্ণ ছাত্রছাত্রিদের অভিভাবক উপস্থিত হয়ে ‘Academic Transcript’ সাক্ষর করতে হবে

আচরণ বিধিঃ
 * প্রতিষ্ঠানের কোনো কর্মচারীকেতুইবাতুইবলে সম্বোধন করা যাবে না। কোন শিক্ষক-কর্মচারীর বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তা প্রধান জানাতে হবে।


 * প্রতিষ্ঠানের সম্পদের কোনোরূপ ক্ষতি করা যাবে না।
  প্রতিষ্ঠানের দেয়ালদরজা, চেয়ার, টেবিল, বেঞ্চ ইত্যাদিতে কোন কিছু লেখা/ আঁকা যাবে না।
  মিথ্যা কখা বলা, পরস্পর অশোভন আচরণ বা ঝগড়া-ঝাটি কিংবা মারামারি করা এবং আইন শৃঙ্খলা পরিপন্থী কোন কাজ করা যাবে না।


  *ক্লাস চলাকালে কোন শিক্ষার্থী ক্যাম্পাস বারান্দায় বা অন্যত্র ঘুরাফেরা করতে পারবে না কিংবা ক্যাম্পাসের বাইরে যেতে পারবেনা।


*  বাথরুম, টিফিন কেনা, অযু করা ক্লাসরুমে প্রবেশ  বের হওয়ার সময় পূর্ণ শৃঙ্খলা বজায় রাখতে হবে। ক্যাম্পাসের ভিতরকোন রূপ হৈ- চৈ বা শোরগোল করা যাবে না।


*  বিনষ্ট কাগজপত্র, ময়লা/আবর্জনা যেখানে সেখানে ফেলা যাবে না।
  ক্যাম্পাসে কোনপ্রকার রাজনৈতিক কার্যকলাপ চালানো যাবে না